Categories
Intraday Trading Share Market in Bengali - শেয়ার ট্রেডিং বাংলায়

ইন্ট্রাডে ট্রেডিং শিখুন (2) : আজ একদিনে ১০০০০/- টাকা

Intraday Trading tutorial 2 in Bengali (Bangla) Earn Rs 10000 – 25000 by Intraday Trading today by short sell or taking a put option on a stock.

Share Market Training >> Stock market teachers in Kolkata >> Intraday Trading Free Tutorials

আমি আজকে আবার আরেকটা Intraday Trading এর টিউটোরিয়াল নিয়ে আপনাদের কাছে এসেছি, যাতে আমি দেখাচ্ছি কিভাবে আজকে আপনি ইন্ডাসইন্ড ব্যাঙ্ক এর উপরে দিনের দিন ট্রেড করে আপনি কিভাবে অনেকটা লাভ করতে পারতেন। আজ ৩০শে জুলাই ২০১৯, Indusind Bank এর শেয়ারের দাম আজ প্রায় ১০০ টাকা পড়েছে।

ইন্ট্রাডে ট্রেডিং করে শর্ট সেল করে বা PUT অপসন নিয়ে কিভাবে আপনি আজ একদিনে ১০০০০ টাকা থেকে ২৫০০০ টাকা ( 10000 – 25000 Rs.) রোজগার করতে পারতেন সেটা এই আর্টিকেল এ আমি বিস্তারিত ভাবে লিখলাম।

কিভাবে ট্রেড করলে আজ আপনি ১০০০০ টাকা রোজগার করতে পারতেন

শুধুমাত্র শর্ট সেল করে অথবা OptionTrading এ পুট অপশন (Put option) নিয়ে, আপনি কিভাবে একদিনে ১০০০০ টাকা থেকে ২৫০০০ টাকা ন্যূন পক্ষে পেতে পারতেন সেটা দেখিয়েছি।

যদি আপনি আমার আগের অপশন টিউটোরিয়াল পড়ে থাকেন, তাহলে সেটা অপসন ট্রেডিং করতে হেল্প করবে অনেকটাই , আর যদি না পড়ে থাকেন বা অপসন ট্রেডিং না জেনে থাকেন তাহলে আপনি আপাতত শর্ট সেলের (ShortSell ) এর মধ্যেই সীমাবদ্ধ থাকুন।

Intraday Trading Tutorial - 3 : How you could have earned INR 10000-25000 Rs today by short selling or taking a put  option
Intraday Trading Tutorial – 3 : How you could have earned INR 10000-25000 Rs today by short selling or taking a put option

উপরের গ্রাফ এ সকাল ৯:১৫ মিনিট থেকে প্রতি 30 মিনিট এর CandleStick Graph ছবিতে দেখানো হয়েছে। তার মানে প্রতি ১/২ ঘন্টায় বা ৩০ মিনিটে দাম কতটা বেড়েছে সেটা সবুজ CandleStick গুলো দেখাচ্ছে এবং দাম যদি পড়ে থাকে সেগুলো লাল CandleStick দিয়ে দেখানো হয়েছে।

দামের ওঠাপড়া যদি ভালো করে লক্ষ্য করে থাকেন তাহলে দেখবেন IndusindBank এর stock এর দামটা প্রথমে সকালবেলায় পড়ে গিয়ে ১৪২৫ টাকার কাছাকাছি এলো, আসার পরে সেই দামটা বেড়ে 1446 Rs. (১৪৪৬ টাকা) হলো।

কিন্তু তারপর থেকে দামটা ক্রমাগত পড়তে থাকে। এক্ষেত্রে আপনি দেখলেন দিনের শুরুতে মিনিমাম ভ্যালু গেছিল ১৪২৫ টাকা। তাহলে 1425 Rs ( ১৪২৫ টাকা )যদি অতিক্রম করে (cross করে ) দাম নামে, সে ক্ষেত্রে আপনি তখন শর্ট সেল (Short sell) করবেন।

এখানে দেখা যাচ্ছে ১৪২৫ টাকা / 1425 Rs. পেরিয়ে দাম নামলো বেলা বারোটার পরে, তাহলে আপনি বারোটার পরে আপনি ট্রেড করতে এন্ট্রি নেবেন। দিনের HIGH গেছিল ১৪৪৬ টাকা (1446 Rs.), তাহলে আপনার পরবর্তী কাজ এখানে আপনি Indusind Bank এর 100 শেয়ার ( Sell) সেল করে দিলেন, যাকে বলে শর্ট সেল। সেল করেই আপনি স্টপ লস বসিয়ে দিয়েছেন 1446 Rs /টাকা দামে।

এবার আপনার কাজ হচ্ছে অপেক্ষা করা , ১৪২৫ টাকা দামে শর্ট সেল করেছিলেন বারোটার কাছে । তারপর থেকে দাম দেখুন পড়তে পড়তে দাম চলে গেল 1326 টাকায়। মানে প্রায় 100 পয়েন্ট দাম পড়ে গেল, তাহলে আপনি যদি ১০০টা শেয়ার সেল করে থাকেন, তাহলে একদিনে আপনি পেতে পারেন 10,000 Rs. (১০০০০ টাকা) .

আর যদি আপনি একটা PUT অপশন নিয়ে থাকেন, তাহলে তার পরিমাণ কত সেটাকি আপনি নিশ্চয়ই আন্দাজ করতে পারছেন ? কিছু না হলেও আপনি ২৪০০০ টাকা থেকে 25 হাজার টাকা পাবেন। PUT অপসন নিতে খরচ ২৪০০০ টাকা (24000 Rs.) মতো, তার মানে 24000 Rs./ টাকা ইনভেস্ট করে ২৪০০০ – ২৫০০০ টাকা তো আপনি পাবেনই।