Categories
Share Market in Bengali - শেয়ার ট্রেডিং বাংলায়

ব্যাংকের সুদ শেষ – শিখে নিন শেয়ার বাজারে ট্রেডিং, Share Market for Beginners (Bengali Video)

ব্যাংকের সুদের আশায় থাকার দিন শেষ। কারণ এর পরে ব্যাংকে যা সুদ পাওয়া যাবে তাতে আর সংসার চলবে না।  যেটা আমি কয়েক মাস আগেই প্রকাশিত একটা youtube ভিডিওতে আগেই বলেছিলাম । শেয়ার বাজার কে ভয় না পেয়ে share trading বা share market investment এর ব্যাপারটা একটু শিখে নিন।

তাই কি করবেন ?? ভিডিওটা শেষ অব্দি অবশ্যই দেখুন কারণ অনেক কিছু হয়তো নতুন জানবেন, তাই এটি Share করুন বন্ধুদের , যা আপনি জানবেন।

এখনো সময় আছে শেয়ারবাজারকে শুধু শুধু ভয় না পেয়ে শেয়ার বাজারের মুভমেন্ট বুঝে share trading বা investment এর ব্যাপারটা একটু শিখে নিন। কারণ একমাত্র এখানে আপনার রোজগারের পরিমান আপনারই হাতে। সেটা দিনে 1000-2000 থেকে 50000 টাকাও হতে পারে।

যারা গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন, চাকরি খুঁজছেন, অথবা চাকরিতে জয়েন করেছেন , এমনকি গৃহবধূ , বা Retired Person রাও, তাদের সবার জন্য কিন্তু শেয়ার বাজারে ট্রেডিং করে রোজগারের অফুরন্ত সুযোগ রয়েছে।

এবং এতে যে বিশাল ক্যাপিটাল নিয়ে নামা দরকার তাও নয়। 2000-5000 টাকা নিও কিন্তু আপনি শেয়ার বাজারে শেয়ার ট্রেডিং শুরু করতে পারেন।

কারণ একমাত্র শেয়ারবাজার থেকেই দিনে 5 – 10%, এমনকি কিছু ক্ষেত্রে দিনে 50 – 100% Return of Investment পাওয়া যায় কোনো কোনো trading এ।

এবার আমি কোন কোন ধরণের trading এ দিনে বা মাসে কিরকম রোজগার হয় তার ধারণা দিচ্ছি।

Day Trading / Intraday Trading

Daily Trading এ 10000 টাকা ক্যাপিটাল নিয়ে দিনে 2000 /3000 থেকে 5000 টাকা গড়ে রোজগার করা যায় শেয়ার মার্কেট থেকে,যদি আপনি শেয়ার ট্রেডিং এর পন্থা জানেন। একে বলে Day Trading বা Intraday trading। learn day trading in stock market

Swing Trading / Delivery Trading

Daily ট্রেডিং ছাড়াও শেয়ারবাজারে 2/3 মাস বেশ কিছু শেয়ার হোল্ড করে রেখে ডেলিভারী ট্রেডিং বা সুইং ট্রেডিং করা যায় যার লক্ষ্য হলো বেশি দামে শেয়ার গুলো বিক্রি করে গুলো বিক্রি করে দেবো যখন শেয়ারের দাম বাড়বে । এভাবে 20 – 50% রোজগার হয়।

এমনকি শেয়ারের দাম যখন পড়ছে বা শেয়ার বাজার বাজার যখন পড়ছে তখনও রোজগার করা যায় ডাউন সাইডে মানে দাম পড়ার দিকে ট্রেডিং করে ।

Future & Options Trading

Future and Option  segment এ ট্রেডিং করে লক্ষ লক্ষ টাকা রোজগার করা যায় শেয়ারবাজার থেকে এবং সেটা একদিন থেকে একমাসের মধ্যে।

শেয়ার বাজার সম্পর্কে ভয় ?

শেয়ার বাজার সম্পর্কে বয়স্ক মানুষদের এবং স্পেশালি বাঙ্গালী মনে একটা সাংঘাতিক ভয় আছে : যে এটা একটা ব্ল্যাক হোল এর মত একটা গহবর যেটা আমার সব টাকা খেয়ে নেবে। এখানে সবাই লস করে এবং শেয়ারবাজার থেকে লাভ করা সম্ভব না ।

যারা এসব তত্ত্বের প্রবক্তা তাদের কাছে আমার একটা বিনীত অনুরোধ বা আমার দর্শক বন্ধুদের কাছে , এরকম কথা যারা বলবেন তাদেরকে একটা প্রশ্ন করুন যে :

“আপনি কি শিখে জেনে শেয়ারবাজারে লগ্নি করেছিলেন না অন্যের কথায় করেছিলেন “??

দেখবেন 99% বলবে “অন্যের কথায়” বা বলবেন “আমি সেইভাবে শেয়ারবাজার টা কিছু জানি না / বুঝি না” ।

কারণ এগুলো তাদেরই ধারণা ধারণা যারা শেয়ার বাজার সম্পর্কে কিছু মাত্র না জেনে শেয়ারবাজারে লগ্নি বা ট্রেড করতে গিয়েছেন এবং মূলত তাদের অজ্ঞতার কারণে এবং অন্যের কথায় বিনিয়োগের কারণে তাদের টাকা অন্যদের পকেটস্থ হয়েছে।

সুতরাং তারা শেয়ারবাজারে লোকসান করেছেন মানে , সঙ্গে সঙ্গে অন্য কেউ কিন্তু তাদের টাকাটা লাভ করেছে, এটা মনে রাখবেন।

এবং অনেকেরই ভুল ধারনা আছে যে শেয়ার বাজার টা বোধহয় ব্যাংকের মত, কিছু না জানলেও এখান থেকে রোজগার করা যায় ।

কিন্তু আদতে শেয়ারবাজার একটা মানি মেশিন । এখান থেকে তারাই রোজগার করতে পারে, যারা জানে শেয়ার বাজারে কিভাবে টিকে থাকতে হবে বা কিভাবে ট্রেডিং করে রোজগার করতে হবে এবং শেয়ার ট্রেডিং এর বিভিন্ন পন্থা যারা জানেন।

অতএব আর দেরি না করে অবশ্যই শেয়ার বাজারে ট্রেডিং এর বিভিন্ন পন্থা শিখে ফেলুন । এমনকি যারা শেয়ারবাজার ইনভেস্ট করার কথা ভাবছেন তারাও কিন্তু শেয়ার বাজার ট্রেডিং টা অবশ্যই জেনে নেবেন কারণ একমাত্র শেয়ার ট্রেডিং এর মাধ্যমে ইনভেস্ট করা ক্যাপিটাল কে সেভ করা যায় করা যায় শেয়ারবাজারে।

শেয়ার বাজারের বিভিন্ন রকম ট্রেডিং হলো

  • Delivery ট্রেডিং
  • Intraday বা Daily trading, কোন পার্মানেন্ট ইনভেসমেন্ট দরকার নেই।
  • ফিউচার and Option trading
  • Currency and
  • Commodity trading.

এতরকমভাবে ট্রেডিং করে রোজগার করা যায় শেয়ারবাজার থেকে ।

শেয়ার বাজারে ট্রেডিং শিখতে চান ?

তাহলে যোগাযোগ করুন 9163111390 ফোন নম্বরে, অথবা ওয়েবসাইট ভিজিট করুন www.bikramchoudhury.org